ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জীবনমান উন্নয়নে মাটিরাঙ্গায় ভিক্ষুকরা পেলেন আর্থিক অনুদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
জীবনমান উন্নয়নে মাটিরাঙ্গায় ভিক্ষুকরা পেলেন আর্থিক অনুদান জীবনমান উন্নয়নে মাটিরাঙ্গায় ভিক্ষুকরা পেলেন আর্থিক অনুদান

খাগড়াছড়ি: জীবনমান উন্নয়নে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভিক্ষুকদের এককালীন আর্থিক অনুদান দিয়েছে জাতীয় সমাজ কল্যাণ পরিষদ। ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে এ আর্থিক অনুদান দেওয়া হয়।

সোমবার (০২ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজ তৃলা দেবের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বাদশা ফয়সাল, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর ও তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর প্রমুখ।

ভিক্ষা একটি সামাজিক সমস্যা ও অপরাধ উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, ভিক্ষামুক্ত শ্রমনির্ভর ও স্বনির্ভর জাতি গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে। ভিক্ষা বৃত্তি যে কারো সামাজিক অবস্থাকে পিছিয়ে দেয়।  

মাটিরাঙ্গার সাত ইউনিয়ন ও একটি পৌরসভার নির্বাচিত ৭৩ ভিক্ষুককে আর্থিক অনুদান হিসেবে দেওয়া হয় পাঁচ হাজার টাকা করে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন কবীর পাটোয়ারী ছাড়াও উপজেলা প্রশাসনের বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
এডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।