ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাতক্ষীরায় টিসিবি ডিলারের কারসাজি ধরে ফেললো পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
সাতক্ষীরায় টিসিবি ডিলারের কারসাজি ধরে ফেললো পুলিশ টিসিবির পণ্য বিক্রির সময় পুলিশের অভিযান। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: বুধবার (৪ নভেম্বর) সকাল থেকে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে টিসিবির ডিলারের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে ৩০০ কেজি চিনি, ৭০০ কেজি মসুরের ডাল, ৮০০ লিটার সয়াবিন তেল ও ৭০০ কেজি পেঁয়াজ বিক্রি করার কথা ছিল।  

কিন্তু স্পটে আনা হয়েছিল ১৯৪ কেজি চিনি, ২০২ কেজি ডাল, ৭৪০ লিটার তেল ও ৪১৩ কেজি পেঁয়াজ।

এ ঘটনা একদিনের নয়, প্রায় সুলভ মূল্যে টিসিবির পণ্য কিনতে এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়েও মালামাল না পেয়ে খালি হাতে ফিরতে হয় সাধারণ খেটে খাওয়া মানুষকে।  

এ ধরনের অভিযোগ পেয়ে পুলিশ তদন্ত শুরু করে। এরই পরিপ্রেক্ষিতে বুধবার সকালে সেখানে আকস্মিক অভিযান চালান সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন।  

ধরা পড়ে টিসিবি ডিলার আয়ুব এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিরাজুল ইসলামের বিশাল কারসাজি। পরিষ্কার হয়ে যায় বরাদ্দপত্র ও স্পটে নিয়ে আসা পণ্যের বিস্তর ফারাকের বিষয়টি। বাকি পণ্য অতিরিক্ত দামে কালোবাজারে ছেড়ে দেওয়া হয়।  

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন জানান, অনেক দিন থেকেই খবর পাচ্ছিলেন জনগণের কাছে বিক্রির নির্ধারিত পরিমাণ পেঁয়াজ, চিনি, তেলসহ বিভিন্ন মালামাল নিয়ে আসার কথা থাকলেও কম পরিমাণ মালামাল এনে অর্ধেকের বেশি জনগণকে খালি হাতে ফেরত দিচ্ছিল টিসিবির ডিলার আয়ুব এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিরাজুল ইসলাম। সেই খবরের ভিত্তিতে বুধবার ভোরে পুলিশ স্পটে অবস্থান নেয় এবং প্রথমে কত পরিমাণ মালামাল থাকার কথা সেই তালিকা নেন এবং আছে কত পরিমাণ তা চেক করে ডিলারের বিশাল কারসাজি ধরে ফেলেন।  

তিনি আরও জানান, ডিলারের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।