ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিংড়ায় ২ পাখি শিকারিকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
সিংড়ায় ২ পাখি শিকারিকে জরিমানা 

নাটোর: নাটোরের সিংড়ার চলনবিলে অভিযান চালিয়ে আসাদুল ইসলাম শাওন ও সোহরাব হোসেন নামে দুই পাখি শিকারিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় উদ্ধার করা হয়েছে দুইটি জীবিত এবং ২৩টি জবাইকৃত বক পাখি।

বুধবার (০৪ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান এ জরিমানা করেন। একই সঙ্গে ধ্বংস করা হয়েছে পাখি শিকারের ফাঁদ।
 
আসাদুল ওরফে শাওন ও সোহরাব হোসেন গুরুদাসপুর উপজেলার নাজিরপুর গ্রামের বাসিন্দা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুল হাসান বাংলানিউজকে জানান, দুপুরে চলনবিল জীব বৈচিত্র সংরক্ষণ কমিটি সিংড়া উপজেলার চলনবিলের লক্ষীপুর এলাকায় অভিযান চালিয়ে ওই দুই শিকারিকে আটক করা হয়। পরে পাখি শিকারের ফাঁদগুলো ধ্বংস করে জীবিত বক দুটিকে অবমুক্ত এবং জবাই করা বক পাখিগুলো মাটি চাপা দেওয়া হয়। আর পাখি শিকারের অপরাধে আটকদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এসময় উপস্থিত ছিলেন কলম ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক ও পরিবেশ কর্মী আব্দুর রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।