ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সপ্তাহে গ্রেফতার ৩৮৬ জন, থেমে নেই মাদকের কারবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
সপ্তাহে গ্রেফতার ৩৮৬ জন, থেমে নেই মাদকের কারবার

ঢাকা: রাজধানী জুড়ে প্রতিদিনই চলছে মাদকবিরোধী অভিযান। থানা ও গোয়েন্দা পুলিশের বিভিন্ন ইউনিট মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

অভিযানে মাদকদ্রব্য উদ্ধারসহ প্রতি দিন গড়ে অর্ধশত মাদক কারবারি ও মাদকসেবীকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। তবুও থেমে নেই মাদক সেবন, বিক্রি, সরবরাহ ও মাদক পাচার।

পুলিশ বলছে, রাজধানীর বিভিন্ন থানায় অভিযান চালিয়ে প্রতিনিয়ত মাদকসেবী ও কারবারিদের গ্রেফতারের মধ্যমে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। তাদের মামলা দায়েরের মাধ্যমে কারাগারে পাঠানো হচ্ছে। বর্তমানে মাদক সর্বত্রই ছড়িয়ে পড়ায় ও তার সহজলভ্যতার কারণে মাদক বিক্রি ও সেবনকারীদের সংখ্যাও দিন দিন বেড়ে যাচ্ছে। তবুও রাজধানীজুড়ে মাদক নিয়ন্ত্রণে পুলিশের সব ইউনিট একযোগে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বাংলানিউজকে বলেন, রাজধানীর বিভিন্ন থানা এলাকায় ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদকসেবী ও কারবারিদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে। আমাদের থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ একযোগে মাদক নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তথ্য অনুযায়ী, গত ২৮ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ১ সপ্তাহে রাজধানীতে মাদকের বিরুদ্ধে পুলিশের নিয়মিত অভিযানে ৩৮৬ জনকে গেফতার করা হয়। গ্রেফতার সবাই মাদক বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত।

অভিযানে তাদের কাছ থেকে বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ৩৯ হাজার ৪২২ পিস ইয়াবা ট্যাবলেট, ৪৭৭ বোতল ফেনসিডিল, ২৪৮ কেজি ৭০৭ গ্রাম গাঁজা, ১ কেজি ৪২৬ গ্রাম হেরোইন, ৬৪ ক্যান বিয়ার, ২৭ বোতল বিদেশি মদ, ৪১ বোতল দেশি মদ, ৯২টি নেশা জাতীয় ইনজেকশন।

গত ১ সপ্তাহে মাদকদ্রব্যসহ গ্রেফতার হওয়া আসামিদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭৩টি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।