ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারায়ণগঞ্জে জেলে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
নারায়ণগঞ্জে জেলে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার জাহাঙ্গীর নামের এক জেলে হত্যা মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় দেন।

পাশাপাশি একই মামলায় আরও একটি অপরাধের অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সোনারগাঁওয়ের কুড়িপাড়া এলাকার আক্কাস আলীর ছেলে হালিম ও সেলিম এবং একই এলাকার সদর আলীর ছেলে মিজান। এদের মধ্যে মিজান পলাতক এবং অন্যরা কারাগারে রয়েছেন।  

অতিরিক্ত পিপি জাসমিন আহমেদ বাংলানিউজকে জানান, ২০০৯ সালের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নে জাহাঙ্গীর নামের এক জেলেকে হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এ দণ্ডাদেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত পিপি মো. সালাহ উদ্দিন সুইট জানান, ১৩ জন সাক্ষ্যদাতার সাক্ষীর ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩০২ ধারায় যাবজ্জীবন ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ২০১ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে তিন বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।