ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনপ্রতিনিধিদের প্রতি সম্পদ দখল না করার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
জনপ্রতিনিধিদের প্রতি সম্পদ দখল না করার আহ্বান

ঢাকা: অন্যের সম্পদ অন্যায়ভাবে দখল এবং সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকে জনপ্রতিনিধিদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আত্মকেন্দ্রিক কাজ পরিহার করে জনগণ এবং দেশের কল্যাণে কাজ করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বানও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সচিবালয়ে নয়টি জেলা পরিষদের নবনির্বাচিত দশজন সদস্যের শপথগ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের একজন করে এবং ফরিদপুর জেলা পরিষদের দুজন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

মন্ত্রী বলেন, নিজে ভালো থাকতে চাইলে আমাদের চারপাশে যারা আছে তাদের সবাইকে ভালো রাখতে হবে। অন্যের ক্ষতি করে নিজের স্বার্থ সিদ্ধি করলে পরবর্তীতে এর প্রভাব নিজের উপরেই আসবে। এসময় জনপ্রতিনিধিদের অন্যের সম্পদ অন্যায়ভাবে দখল এবং সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকে বিরত থাকারও আহ্বান জানান।

তাজুল ইসলাম বলেন, জনপ্রতিনিধিরা যদি নিরপেক্ষভাবে নিজেদের ক্ষমতা প্রয়োগ না করে, নিজের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন না করে তাহলে নিজেদের প্রতি অবিচার করা তো হবেই, সাধারণ মানুষের সাথেও বেঈমানী করা হবে। তাই নিজে ক্ষমতাবান বলে কোনক্রমেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর এ দেশটিকে উন্নত সমৃদ্ধ করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তারই সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ সব শ্রেণি-পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে।

সাধারণ মানুষ আমাদের নির্বাচিত করেছেন। জনপ্রতিনিধিদেরকেই জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে, জানান স্থানীয় সরকার মন্ত্রী।

স্থানীয় সরকার মন্ত্রণালয় জানায়, বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার সিলেট জেলা পরিষদের সদস্যের মৃত্যুজনিত কারণে সদস্য পদ শূন্য হয়। এছাড়া ফরিদপুর জেলা পরিষদের দু'জন সদস্য জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে পদত্যাগ করলে দু’টি পদ শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।