ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চকবাজারে নকল শিশু প্রসাধনী তৈরি, জরিমানা ৩৮ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
চকবাজারে নকল শিশু প্রসাধনী তৈরি, জরিমানা ৩৮ লাখ

ঢাকা: বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের নকল শিশু প্রসাধনী তৈরির অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও দুই জনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

প্রতিষ্ঠানগুলো হলো, মামুন কসমেটিক্সকে ১০ লাখ, বিসমিল্লাহ ট্রেডার্সকে এক লাখ, সুপারসাইন কসমেটিক্সকে পাঁচ লাখ, এমবি কালেকশনকে ১২ লাখ টাকা ও এমএম ট্রেডিংকে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- মামুন কসমেটিক্স এর মো. কাদের ও ইমরান (এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়)।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) রাজধানীর চকবাজার মৌলভীবাজার টাওয়ারে দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে অভিযান। র‍্যাব-১০ ও বিএসটিআই এর সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, শিশুদের ব্যবহার্য জনসন বেবি লোশন, বেবি স্যাম্পু, জনসন পাউডার, ইউনিলিভারের পন্ডস, ফেয়ার এন্ড লাভলি সহ ২৮ ধরনের নকল প্রসাধনী সামগ্রী নকল উৎপাদন, মজুদ ও বিক্রয় করছে। অভিযুক্তরা এসব পণ্যের খালি বোতল চায়না থেকে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানী করে। তারা নিজেদের অনুমোদনহীন কারখানায় রিফিল করে স্টিকার লাগিয়ে বাজারে আসল বিদেশি পণ্য বলে বিক্রয় করে ক্রেতাদের সাথে প্রতারণা করে আসছে।

তিনি বলেন, বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের নকল কসমেটিক্স তৈরির অপরাধে চকবাজারের পাঁচটি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। দুটি প্রতিষ্ঠান সিলগালা করে, দুই জনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযানে এক কোটি টাকা মূল‍্যের নকল কসমেটিক্স জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এমএমআই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।