ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষণ রোধে শপথ বাক্য পাঠ করলেন স্বেচ্ছাসেবী সদস্যরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
ধর্ষণ রোধে শপথ বাক্য পাঠ করলেন স্বেচ্ছাসেবী সদস্যরা

বগুড়া: ধর্ষণ প্রতিরোধে বগুড়ায় শপথ বাক্য পাঠ করলেন সাতটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

শুক্রবার (৬ নভেম্বর) দুপুরে দিকে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এ শপথ বাক্য পাঠ করান বিডি ক্লিন বগুড়ার সমন্বয়ক মাহবুব আলম জিয়ন।


 
শপথ বাক্য পাঠ এর মূল লক্ষ্য ছিল ধর্ষণ প্রতিরোধ করা। শপথ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে ৬৪ডি ইনিশিয়েটিভ। ৬৪ডি ইনিশিয়েটিভ হলো একটি ফোরাম যা বাংলাদেশের সবগুলো স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে কাজ করে।  

শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে ভলান্টিয়ার ফর বাংলাদেশ, বিডি ক্লিন, ইয়োথ চ্যালেঞ্জ মেকার, বগুড়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, হেল্প দ্য হেল্পলেস, হিমু পরিবহন এবং নারীর চোখে বাংলাদেশ সংগঠনগুলো অংশগ্রহণ করে। প্রায় ৪০ জন স্বেচ্ছাসেবীদের এ শপথ বাক্য পাঠ করা হয়।

৬৪ডি ইনিশিয়েটিভের বগুড়া জেলার কো-অর্ডিনেটর স্নেহাশীষ বলেন, ধর্ষণ বর্তমানে একটি সামাজিক ব্যাধি। আমরা চাই বাংলাদেশ একটি ধর্ষণমুক্ত সোনার বাংলায় পরিণত হোক।

স্বেচ্ছাসেবী সংগঠন ইয়োথ চ্যালেঞ্জ মেকারের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক রাকিবুল ইসলাম বলেন, আমরা আমাদের মা-বোনদের সম্মান করবো। প্রতিটি সন্তানের জন্য মা হচ্ছে আল্লাহর পক্ষ থেকে শ্রেষ্ঠ নিয়ামত।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
কেইউএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।