ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পোশাক শ্রমিকদের জন্য নিরাপদ পানির বুথ চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
পোশাক শ্রমিকদের জন্য নিরাপদ পানির বুথ চালু

গাজীপুর: পোশাক শ্রমিকদের নিরাপদ পানি সরবরাহের লক্ষে গাজীপুরের লক্ষ্মীপুরা বিশুদ্ধ পানির বুথ চালু করলো সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ।

রোববার (১৫ নভেম্বর) “শুদ্ধ ড্রিঙ্কিং ওয়াটার” এর উদ্বোধন করেন সম্মিলিতভাবে গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জবেদ আলী, সিটি কর্পোরেশনের সচিব মো. মোস্তাফিজুর রহমান এবং বিজেএমইএ হেলথ সেন্টারের চেয়ারম্যান হানিফুর রহমান লোটাস।

জানা গেছে, “সুজলা - প্রমোটিং ওয়াটার এন্টারপ্রেনারস অ্যান্ড ডিজিটাল ফিন্যান্সিং মেকানিজম ইন বাংলাদেশ” প্রকল্পের আওতায় দ্বিতীয় বিশুদ্ধ পানির বুথটি  লক্ষ্মীপুরা তৈরি পোশাক শিল্প শ্রমিকদের আবাসিক এলাকায় বসবাসরত সব জনসাধারণের নিরাপদ খাবার পানি সরবরাহ নিশ্চিত করবে।

জেটিআই ফাউন্ডেশনের অর্থনৈতিক সহায়তায় সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন করছে। জেটিআই ফাউন্ডেশন তাদের ওয়াশ কার্যক্রমের আওতায় ২০২৫ সালের মধ্যে উন্নয়নশীল দেশসমূহের ১০ লাখ মানুষের মধ্যে নিরাপদ পানি, উন্নত স্বাস্থ্য ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধির সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

স্থানীয় উদ্যোক্তাদের পানি বিশুদ্ধকরণ প্রযুক্তি সরবরাহ করে স্বল্পমূল্যে বিশুদ্ধ পানি বিক্রির জন্য বুথ প্রতিষ্ঠা করা ও এলাকার মানুষকে নিরাপদ পানি খাওয়ার ব্যাপারে সচেতন করাই সুজলা’র লক্ষ্য।

পানি বিশুদ্ধকরণ প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান ড্রিঙ্কওয়েল এর মাধ্যমে ‘সুজলা’ উদ্যোক্তাদের অর্থনৈতিক সহায়তা দিয়ে বিশুদ্ধ পানির বুথ প্রতিষ্ঠা করতে সাহায্য করে যাতে তারা তাদের এলাকায় কম বিনিয়োগে এবং কম খরচে নিরাপদ পানি সরবরাহ করতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ