ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনগণের সুখ-শান্তির জন্য নিরাপত্তার কাজ করছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
জনগণের সুখ-শান্তির জন্য নিরাপত্তার কাজ করছে পুলিশ পুলিশ বিট কার্যালয় উদ্ধোধন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে। মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করার জন্য একটি উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র গড়তে আমরা নিয়োজিত আছি।

কেননা মানুষের প্রকৃত সুখ ও শান্তির জন্য অন্যতম হলো নিরাপত্তার অধিকার।

রোববার (১৫ নভেম্বর) বরিশালের এয়ারপোর্ট থানা এলাকার আরজি কালিকাপুর ময়দানের ১৫ নম্বর বিট কার্যালয় উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম।

শাহাবুদ্দিন খান বলেন, পুলিশকে জনতার পুলিশ হিসেবে রুপান্তরিত করতে পুলিশের জনবল, সরঞ্জাম, রসদ, ট্রেনিং ও সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। সত্যিকার অর্থে জনগণের পুলিশ হতে কাজ করছে পুলিশ। দেশের নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। সে দায়িত্বে পুলিশ ও জনগণ সমন্বয় করে সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নিলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, আমরা চাই আমাদের দেশ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। সবাই যেন নিরাপত্তার মধ্যে থাকে, কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকে সে জন্যই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।

সভাপতির বক্তব্যে খাইরুল আলম বলেন, আগে আমরা থানার মাধ্যমে সবাইকে পুলিশি সেবা দিতাম। কিন্তু নানা কারনে মানুষ থানায় আসতে পারেনা, তাই থানার সেবাকে বিট পুলিশিংয়ের মাধ্যমে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই। এখন আর প্রত্যন্ত অঞ্চল থেকে কাউকে কষ্ট করে  থানায় আসতে হবেনা। পুলিশ জনগণের দ্বারে দ্বারে ঘুরে সেবা পৌঁছে দেবে। জনগণকে নির্ভেজাল সেবা দেয়ার জন্য এয়ারপোর্ট থানায় ২২টি বিট কার্যালয় স্থাপন করা হয়েছে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মো. ফয়সাল, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. ফজলুল করিম, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী এমদাদুল হক দুলাল, এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম, থানা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি রিফাত জাহান তাপসী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ