ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সীমান্তে জব্দ হওয়া কষ্টি পাথরের ১১ মূর্তি হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
সীমান্তে জব্দ হওয়া কষ্টি পাথরের ১১ মূর্তি হস্তান্তর প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাছে কষ্টি পাথরের মূর্তি হস্তান্তর করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁ সীমান্তে জব্দ হওয়া কষ্টি পাথরের ১১টি মূর্তি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে।

রবিবার (১৫ নভেম্বর) বিকেলে সীমান্ত পাবলিক স্কুল মাঠে অনুষ্ঠানিকভাবে মূর্তিগুলো হস্তান্তর করে নওগাঁ-১৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)।

বিজিবির পক্ষে রাজশাহীর সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানার কাছে এসব মূর্তি হস্তান্তর করেন।  

এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল এ কে এম আরিফুল ইসলাম, উপ-অধিনায়ক এ টি এম আহসান হাবীব।

পরে বিজিবির পক্ষ থেকে কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, এগুলো আমাদের দেশের সম্পদ, কোনোভাবেই এগুলো দেশের বাইরে যেতে দেওয়া যাবে না। এই লক্ষ্য নিয়ে বিজিবি তৎপর রয়েছে। বিজিবি সীমান্তে সব সময় সজাগ আছে। বিভিন্ন সময় সীমান্ত দিয়ে দেশের বাইরে পাচারের সময় এসব মূর্তিগুলো জব্দ করা হয়।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর জানায়, মূর্তি ১১টি এখন থেকে নওগাঁর পাহাড়পুর বৌদ্ধবিহার জাদুঘরে রাখা হবে। মূর্তিগুলোর আনুমানিক মূল্য ২ কোটি ৬ লাখ ৫৯ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ