ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাসপাতালে মশা নিধনে ডিএনসিসির কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
হাসপাতালে মশা নিধনে ডিএনসিসির কার্যক্রম শুরু

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আওতাধীন এলাকার হাসপাতাল ও নার্সারিতে মশা নিধনে বিশেষ কার্যক্রম শুরু করেছে সংস্থাটি। বিভিন্ন নার্সারি এবং কোভিড ও নন-কোভিড হাসপাতালে সপ্তাহব্যাপী এই কার্যক্রম পরিচালিত হবে।

রোববার (১৫ নভেম্বর) প্রথম দিনে ঢাকা উত্তরের মোট ৪৬টি হাসপাতালের আঙিনায় এবং আশেপাশে মশা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়।

হাসপাতালগুলো হলো- উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) কুয়েত মৈত্রী হাসপাতাল, আইচি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।  

মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মিরপুর ১১ নম্বরে ইসলামী ব্যাংক হাসপাতাল, মিরপুর ১৩ নম্বরে ওজিএসবি হাসপাতাল, মিরপুর ১০ নম্বরে আল-শাফী হাসপাতাল।

মহাখালী অঞ্চলের (অঞ্চল-৩) অধীন এনআইডিসিএইচ (বক্ষব্যাধি হাসপাতাল), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, কুষ্ঠ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর, আইসিডিডিআরবি এবং সংক্রামক রোগ নিয়ন্ত্রণ হাসপাতাল।

মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) সূর্যের হাসি ক্লিনিক, ডা. এম আর খান হাসপাতাল, ব্র্যাক মেটারনিটি সেন্টার, নগর মাতৃসদন, নগর স্বাস্থ্য কেন্দ্র-১, বাংলাদেশ ডায়াবেটিক হাসপাতাল, হলি ওমেন্স ক্লিনিক।

কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিটিউট, জাতীয় কিডনি রোগ ইনস্টিটিউট, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, নিউরোসায়েন্স হাসপাতাল, ২৫০ বেড টিবি হাসপাতাল, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট।

হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, শিন শিন জাপান হাসপাতাল এবং লেক ভিউ সুপার হাসপাতাল।

দক্ষিণখান অঞ্চলে (অঞ্চল-৭) এর অধীন সালমান হাসপাতাল, চাঁদের হাসি ক্লিনিক, ফাতেমা ক্লিনিক, আশা ক্লিনিক, তারেক মেডিকেল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, আর্ক হাসপাতাল, সবুজ বাংলা ক্লিনিক, আশিয়ান হাসপাতাল, রোজা মেডিকেল, আর রাহা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক।

উত্তরখান অঞ্চল (অঞ্চল-৮) উত্তরখান জেনারেল হাসপাতাল, উত্তরখান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র।

সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়, সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হবে এবং মশার বংশ বিস্তারের স্থান চিহ্নিত করে ধ্বংস করা হবে। এর পাশাপাশি ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ