ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিমুলিয়া-বাংলাবাজার নতুন নৌ-রুট হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
শিমুলিয়া-বাংলাবাজার নতুন নৌ-রুট হচ্ছে

মুন্সিগঞ্জ: মাদারীপুর জেলার কাঁঠালবাড়ী ফেরিঘাট স্থানান্তর হচ্ছে বাংলাবাজার। ইতোমধ্যে দুইটি ফেরিঘাট নতুন ঘাটে স্থাপন হয়েছে।

মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ফেরি ছেড়ে যাচ্ছে নতুন এ ঘাটের উদ্দেশ্যে। আগের স্থান থেকে ৫শ মিটার আপ স্ট্রিমে নতুন এ ঘাটটি।

১০-১৫ মিনিট বেশি সময় লাগছে নতুন এ নৌ-রুটে ফেরি চলাচলে। লঞ্চঘাট, স্পিডবোট ঘাট ও দুইটি ফেরিঘাট স্থানান্তর সম্পন্ন হলে নৌ-রুটটি শিমুলিয়া-বাংলাবাজার নামে পরিচিত হবে।

পদ্মাসেতুর নদী শাসন ও সেতুর রক্ষণাবেক্ষণ কাজের জন্য ঘাট স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

সোমবার (১৬ নভেম্বর) সকাল থেকে এ নৌ-রুটে নয়টি ফেরি চলাচল করছে। লঞ্চঘাট, স্পিডবোটঘাট ও দুইটি ফেরিঘাট স্থানান্তর হতে আরও কয়েকদিন সময় লাগবে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ম্যারিন ম্যানেজার আহমেদ আলী জানান, কাঁঠালবাড়ী থেকে এখন ৫শ মিটার দূরে আপ স্ট্রিমে বাংলাবাজারে স্থানান্তর হচ্ছে। এতে করে নির্ধারিত সময় থেকে ১০-১৫ মিনিট বেশি সময় ব্যয় হবে। নৌ-রুটি এখন সাড়ে ১৪ কিলোমিটার হলো। তবে লঞ্চ ও স্পিডবোট ঘাট এখনো আগেই স্থানেই আছে, কয়েকদিন সময় লাগবে।

পদ্মাসেতুর নদীশাসন কাজের একটি অংশে সম্পন্ন হয়েছে। এর জন্য স্থানান্তর হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ