ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উগ্রবাদী সংগঠনগুলো নিষিদ্ধ করে বিচারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
উগ্রবাদী সংগঠনগুলো নিষিদ্ধ করে বিচারের দাবি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: মুক্তিযুদ্ধকে অবমাননার অভিযোগ এনে বিশ্ব হিন্দু পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ উগ্রবাদী সংগঠনগুলোকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিচার দাবি করেছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

সোমবার (১৬ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বলা হয়, বিশ্ব হিন্দু পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আমাদের মুক্তিযুদ্ধ ও বর্তমান সরকারকে অবমাননা করেছে। তারা বলেছে, বর্তমানে যে হিন্দু নির্যাতন হচ্ছে তা ১৯৭১ সালকেও হার মানাচ্ছে। অর্থাৎ তারা এ কথা বলার মাধ্যমে ১৯৭১ সালে হিন্দু নির্যাতনকে ছোট আকারে প্রমাণ করছে এবং বর্তমান মুক্তিযুদ্ধের সরকারের সাম্প্রদায়িক সম্প্রীতির অর্জনকে ক্ষুদ্র করে দেখাচ্ছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের অবমাননা ও রাষ্ট্রদ্রোহী আইনের আওতায় এনে বিচার করতে হবে।

এসময় বক্তারা বলেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ একটি উগ্র সাম্প্রদায়িক সংগঠন। এই সংগঠনে তারা মুসলমানদের সাথে না রেখে মুসলিম ও ইসলাম সম্পর্কে সাম্প্রদায়িক বিষবাস্প ফেলে চলছে; যা সারা বিশ্বে দেশের ভাবমুর্তি নষ্ট করেছে। দ্রুত হিজবুত তাহরির মতো এ সংগঠনগুলোকে নিষিদ্ধ করে উগ্রবাদী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

আয়োজিত মানববন্ধনের মসন্বয় করেন আওয়ামী ওলামা লীগের সভাপতি পীরজাদা মুক্তিযোদ্ধা মুহম্মদ আখতার হুসাইন বুখারী। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাজী মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত গবেষণা পরিষদের সভাপতি মুহম্মদ আব্দুস সাত্তার, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী ছিলিমপুরী, সাংগঠনিক সম্পাদক মুহম্মদ আবু বকর সিদ্দিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
ইএআর/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ