ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযোদ্ধা শাহাদাত হত্যা: তিন আসামি গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
মুক্তিযোদ্ধা শাহাদাত হত্যা: তিন আসামি গ্রেফতার

খুলনা: বহুল আলোচিত চাঞ্চল্যকর খুলনার সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসন মোল্লা হত্যা মামলার তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

প্রায় সাড়ে তিন বছর পর সোমবার (১৬ নভেম্বর) সকালে খুলনা সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা বাহাউদ্দিন খন্দকার, সোহরাব হোসেন ও মিরাজকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডি ইন্সপেক্টর শাহজাহান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

২০১৭ সালের ১৪ জুন ইফতারের পর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনসহ সাত থেকে আটজন রায়েরমহল এলাকার হামিদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বসে কথা বলছিলেন। এ সময় ৮ থেকে ১০ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে একাধিক গুলি করে। ঘাড়ে, হাতে ও বুকে গুলি লেগে ঘটনাস্থলেই শাহাদাত হোসেনের মৃত্যু হয়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে আহত হয় লিয়াকত খান ও তার ছেলে মোস্তফা, বুলবুল ও রুবেল। ঘটনার পর ১৭ জুন নিহতের ছেলে আল-মামুন সুমন বাদী হয়ে হরিণটানা থানায় অজ্ঞাতনামা কয়েকজনের নামে মামলা দায়ের করেন।

তদন্তের একপর্যায়ে ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ তৎকালীন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকারের নাম সামনে এলেই হঠাৎ করে বাদীর আপত্তির পরও মামলা তদন্ত সিআইডি পুলিশে হস্তান্তর হয় বলে অভিযোগ বাদী আল-মামুন সুমনের।

টানা কয়েকবছর পর সিআইডি তদন্ত করে সোমবার তিন আসামিকে গ্রেফতার করে। দলীয় কাউন্সিলে গত বছর বাহাউদ্দিন খন্দকার সাধারণ সম্পাদক পদে পরাজিত হন। তবে খুলনা দলিল লেখক সমিতির নির্বাচনে খুলনা সদর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ