ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেহেরপুরের সমাজসেবার উপ-পরিচালককে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
মেহেরপুরের সমাজসেবার উপ-পরিচালককে বদলি

মেহেরপুর: মেহেরপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল কাদেরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পাওয়ায় এবং দুই সাংবাদিককে মারধরের ঘটনায় সাংবাদিকদের প্রতিবাদ শুরু হওয়ায় বিশেষ জরুরি আদেশে তাকে বদলির আদেশ দিয়েছে মন্ত্রণালয়।  
 
সোমবার (১৬ নভেম্বর) দুপুরে এক প্রজ্ঞাপনে এ নির্দেশ জারি করে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. নায়েব আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মেহেরপুর জেলার সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল কাদেরকে সাতক্ষীরা এতিম ও প্রতিবন্ধী শিশুদের পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রের জেনারেল ম্যানেজার উপ পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, সমাজসেবা উপ-পরিচালক মেহেরপুর সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালকের কাছে সোমবার (১৬ নভেম্বর) তাৎক্ষণিকভাবে দায়িত্ব হস্তান্তর করে সেখান থেকে মুক্ত হবেন। ।

উল্লেখ্য, মেহেরপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুল কাদেরের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরে সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার, হিজড়াদের প্রশিক্ষণের ভাতা আত্মসাৎ, সরকারি বাড়িতে ভাড়া না থেকেও নিজ অফিসের পাশের একটি কক্ষকে গোপনে বেডরুম হিসেবে ব্যবহার করার পরেও এক লাখ টাকা উত্তোলন, করোনার সময়ে ভ্রমণ না করেও ৪৮ হাজার টাকা বিল উত্তোলন করেন। এ বিষয়ে নিউজ করতে গত রোববার সকালে জেলা সমাজসেবা অফিসে যান দুই সাংবাদিক। এতে ক্ষিপ্ত হয়ে উপ-পরিচালক মো. আব্দুল কাদের তাদের অফিসে আটকে রেখে বেধড়ক মারধর করেন এবং তাদের ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন। খবর পেয়ে অন্য সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন।  

এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খাঁন মেহেরপুরের সাংবাদিকদের সঙ্গে তার সম্মেলন কক্ষে জরুরি আলোচনা সভা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। এর সাত দিন পার হলেও দৃশ্যমান কোনো পদক্ষেপ দেখতে না পেয়ে আজ রোববার (১৫ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে পদক্ষেপের ব্যাপারে জানতে চাওয়া হয়।  

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান পদক্ষেপের ব্যাপারে সঠিক কোনো সিদ্ধান্ত নিতে না পারায় প্রেসক্লাব নেতারা বিচার না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা দেন। সোমবার সকাল ১১টায় সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ করে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ