ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বায়তুল মোকাররমে শওকত আলীর জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
বায়তুল মোকাররমে শওকত আলীর জানাজা সম্পন্ন

ঢাকা: বায়তুল মোকাররম মসজিদে জাতীয় বীর, সাবেক ডেপুটি স্পিকার, আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি কর্নেল (অব.) শওকত আলীর জানাজা সম্পন্ন হয়েছে।  

সোমবার (১৬ নভেম্বর) মাগরিবের নামাজ শেষে তার জানাজা অনুষ্ঠিত হয়।

 

এর আগে বিকেল ৪টার দিকে শহীদ মিনারে কর্নেল (অব.) শওকত আলীর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। শহীদ মিনারে এ বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেওয়া হয়।  

গার্ড অব অনার শেষে শওকত আলীর মরদেহে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং জাতীয় সংসদের স্পিকারের পক্ষ থেকে  শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া বিভিন্ন সংগঠন এবং ব্যক্তিবর্গরা শ্রদ্ধা জানান।

আগামীকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১০টায় সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে শওকত আলীর মরদেহ শরীয়তপুর জেলার নড়িয়ায় নেওয়া হবে। এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নড়িয়া শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নড়িয়া বি এল উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে নিজ বাড়ি শরীয়তপু্রের নড়িয়ায় স্বাধীনতা ভবনে চির নিদ্রায় শায়িত হবেন বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ