ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রূপসা-শিপইয়ার্ড সড়ক সংস্কারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
রূপসা-শিপইয়ার্ড সড়ক সংস্কারের দাবি

খুলনা: খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে সড়ক দুর্ঘটনা এবং জনভোগান্তির শীর্ষে খুলনা মহানগরীর প্রবেশদ্বার লবনচরা-শিপইয়ার্ড-রূপসা। সড়কটি দীর্ঘ সাত বছর ধরে সংস্কারের অভাবে চরম ভোগান্তিতে জনজীবন।

বর্তমান সরকার একাধিকবার কয়েকশত কোটি টাকা বরাদ্দ দিলেও সড়কটির দৃশ্যমান কোনো কাজই করেননি।

উল্টো খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)-শিপইয়ার্ড-জেলা প্রশাসন দাপ্তরিক জটিলতায় সময়ের অপচয় করেছেন। কেডিএ-এর চরম ব্যর্থতা এবং খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) অবহেলার কারণে প্রতিদিন হাজার হাজার পথচারী-যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।

বর্তমানে সড়কের পাশে থাকা কিছু ব্যক্তি-প্রতিষ্ঠান স্ব-উদ্যোগে নিজস্ব স্থাপনা অপসারণ করার কারণে সড়কে গভীর খাদ এবং ফাটল দেখা দিয়েছে। এর মধ্যে দিয়েই যানবাহন চলাচল করছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। প্রাণহানী হতে পারে পথচারীদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের জন্য শত-শত কোটি টাকা বরাদ্দ দিলেও অদৃশ্য কারণে কোনো উন্নয়নের সুফলই জনগণ ভোগ করতে পারছেনা। উল্টো দুর্নীতির মাধ্যমে দিনের পর দিন বছরের পর বছর সময় নষ্ট করে মানুষকে চরম ভোগান্তির মধ্যে ফেলছে এবং কিছু দুর্নীতিবাজ বিপুল পরিমাণ অর্থ সম্পদের মালিক হচ্ছে।

লবনচরা-শিপইয়ার্ড-রূপসা সড়কটির সংস্কার কাজ শুরু করে খুলনা নগরবাসীকে ভোগান্তি থেকে রক্ষা করার জন্য সোমবার (১৬ নভেম্বর) বিকেলে দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ খুলনা মহানগর কমিটির নেতারা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এমআরএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ