ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে চলছে ১২ ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে  চলছে  ১২ ফেরি ছবি: বাংলানিউজ

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে সকাল থেকে দুইটি রো রো ফেরিসহ ১২টি ফেরি চলাচল করছে।  

তবে রাত ৮টার পর দুইটি রো রো, দুইটি ডাম্পসহ সাতটি ফেরি বন্ধ রাখা হতে পারে বলে বাংলানিউজকে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী।

 

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, সোমবার সকাল থেকে কাঁঠালবাড়ী- শিমুলিয়া নৌরুটে রো রোসহ ১২টি ফেরি চলাচল করে। বিকল্প চ্যানেল দিয়ে দীর্ঘসময় ব্যয় করে ফেরিগুলোকে চলাচল করতে হচ্ছে। নাব্যতা সংকটের কারণে নৌরুটে ডাম্প ও রো রো ফেরি রাতে বন্ধ রাখা হবে। তবে কেটাইপ ও ছোট মিলিয়ে ৫/৬টি ফেরি রাতে চলাচল করবে।  

সরেজমিনে বিকেলে কাঁঠালবাড়ী গিয়ে দেখা গেছে, রো রোসহ ১২টি ফেরি চলাচল করায় ঘাট এলাকায় পরিবহনের তেমন চাপ নেই। তবে ব্যক্তিগত গাড়ি ও অ্যাম্বুলেন্সের পাশাপাশি পণ্যবাহী ট্রাক পারাপার হচ্ছে। এতে করে যানজটের মাত্রা তেমন একটা দেখা যায়নি।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, সকাল থেকে ১২টি ফেরি চলাচল করছে। তবে রাত ৮টার দিকে রো রো ও ডাম্প ফেরি বন্ধ রাখা হবে। নৌপথে নাব্যতা সংকট থাকায় এই ফেরিগুলো চালানো হবে না। তবে কেটাইপ ও ছোট ফেরি চলবে।

তিনি আরও বলেন, পদ্মাসেতুর নদী শাসনের জন্য কাঁঠালবাড়ী ঘাট সরিয়ে নেওয়া হচ্ছে। বর্তমান ঘাট থেকে ৫০০ মিটার পেছনে বাংলাবাজার এলাকায় নতুন ঘাট তৈরি করা হয়েছে। এরই মধ্যে দুইটি ফেরিঘাট সেখানে নেওয়া হয়েছে। ২-১ দিনের মধ্যে অন্যগুলোও নতুন ঘাটে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ