ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বড়াইগ্রামে ঘর পাচ্ছেন ৬০০ গৃহহীন পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
বড়াইগ্রামে ঘর পাচ্ছেন ৬০০ গৃহহীন পরিবার ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করেন এমপি অধ্যাপক আব্দুস কুদ্দুস। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের বড়াইগ্রামে মুজিব শতবর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৬০০ ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হবে। উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন থেকে ইতোমধ্যে ৯১৭টি আবেদন পাওয়া গেছে।

এর মধ্য থেকে ২০২ জনকে প্রথম দফায় এবং দ্বিতীয় দফায় ৪০০ জনকে ভূমি ও ঘর দেওয়া হবে।  

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলার জোয়াড়ী ইউনিয়নের জোয়াড়ী বিশিবাড়ী সংলগ্ন খাস জমিতে প্রথম দফার ২০২টি ঘরের মধ্যে ১০টি ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

ইউএনও জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুস কুদ্দুস বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অগ্রাধিকার ভিত্তিতে মুজিব বর্ষে গৃহহীনদের ঘর দেওয়ার কার্যক্রম শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তার নেতৃত্বে কাজ বাস্তবায়নের ভূমিকায় আছি। বড়াইগ্রামে প্রথম দফায় ২০২টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। যা জেলার মধ্যে সর্বাধিক। এগুলো শেষ হলে দ্বিতীয় দফারটা শুরু হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, এসিল্যান্ড মোহাইমেনা শারমিন, পিআইও আব্দুর রাজ্জাক, জোয়াড়ী ইউপি চেয়ারম্যান চাঁদ মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস, কাননগো আবু আহসান, তহশীলদার রুহুল আমিন প্রমুখ।

বড়াইগ্রাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বলেন, বাছাইকৃত ঘর ও ভূমিহীন পরিবারকে দুই কক্ষ বিশিষ্ট একটি করে ইটের দেয়ালে টিনসেড ঘর দেওয়া হচ্ছে। যার প্রতিটির জন্য বরাদ্দ এক লাখ ৭১ হাজার টাকা। খাস জমি উদ্ধার ও বন্দোবস্তের কাজ করছেন এসিল্যান্ড মোহাইমেনা শারমিন। সার্বিক কাজ তত্ত্বাবধান করছেন ইউএনও জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ