ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ কার্যদিবসে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ কার্যদিবসে

ঢাকা: সনদপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারি ১০ কার্যদিবসে সম্পন্ন করতে পরিপত্র জারি করেছে ভূমি মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৭ নভেম্বর) এ সম্পর্কিত পরিপত্রে ‘বীর মুক্তিযোদ্ধাদের জমির জন্য নামজারির রেজিস্টার’নামে নামজারির জন্য প্রাপ্ত আবেদনটি আলাদা একটি রেজিস্টারে এন্ট্রি করতে বলা হয়েছে।

এছাড়া প্রযোজ্যক্ষেত্রে সহকারী কমিশনার (ভূমি) স্বয়ং সরেজমিন তদন্ত করবেন।

এতে বলা হয়, তিন কার্যদিবসের মধ্যে সরেজমিনে তদন্ত করে চতুর্থ কার্যদিবসে সহকারী কমিশনার (ভূমি) সংশ্লিষ্টদের শুনানির জন্য নোটিশ দেবেন। এর পরবর্তী ছয় কার্যদিবসের মধ্যে যথাযথ শুনানি শেষে সহকারী কমিশনার (ভূমি) মামলাটি নিষ্পত্তি করবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ বিষয়ে ফোকাল পয়েন্ট নিয়োজিত থাকবেন এবং তিনি সেবাদানের বিষয়টি নিবিড়ভাবে তত্ত্বাবধান করবেন এবং পরবর্তী মাসের ১০ তারিখের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভূমি মন্ত্রণালয় এবং ভূমি সংস্কার বোর্ডে প্রতিবেদন পাঠাবেন।

ভূমি মন্ত্রণালয় জানায়, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে অংশ নেন এবং অনেক ত্যাগ স্বীকার করে বাংলাদেশ স্বাধীন করেন। দেশের জন্য তাদের ত্যাগ চিরস্মরণীয়। তারা জাতীয় বীর। তাদের ত্যাগ এবং অপরিসীম অবদানের প্রতি ভূমি মন্ত্রণালয় শ্রদ্ধাশীল। এ পরিপ্রেক্ষিতে ভূমি মন্ত্রণালয় সনদপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের জমির নামজারির আবেদন দ্রুত নিষ্পত্তির সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ