ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে মাস্ক না পরায় ১১৩ জনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
চাঁদপুরে মাস্ক না পরায় ১১৩ জনের জরিমানা

চাঁদপুর: করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এবং মাস্ক পরা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসনের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে।  

তারই অংশ হিসেবে পৃথক অভিযানে ১০৫ মামলায় ১১৩ জনকে ১৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের বাবুরহাট বাজার, ইলিশ চত্বর ও লঞ্চঘাটে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক, মঞ্জুর মোর্শেদ ও উজ্জল হোসেন।

করোনা রোধে সরকারি নির্দেশনা আসার পর থেকেই চাঁদপুরে শুরু হয়েছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এসব অভিযান তত্ত্বাবধান করে আসছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি বলেন, সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হচ্ছে। অভিযানকালে যারা স্বাস্থ্যবিধি মানছেন না, তাদের মধ্যে কিছু কিছু ব্যক্তিকে অর্থদণ্ড দেওয়া হচ্ছে।  

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সোমবার (১৬ নভেম্বর) দিনগত রাতে আমাদের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আরও কঠোর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য পুরো জেলায় সরকারের এ নির্দেশনা বাস্তবায়ন করা হচ্ছে।

অভিযানকালে ১০৫টি মামলায় ১১৩ জনকে জরিমানা করা হয়। অভিযানে চাঁদপুর জেলা পুলিশ ও আনসার ভিডিপি সদস্যরা সহায়তা করেন। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত এরিয়ায় চলাচল করা ছোট-বড় যানবাহনে ‘নো মাস্ক, নো প্যাসেঞ্জার’ স্টিকার লাগানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ