ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২০ বছর আগে জাবিতে খুন: স্বামীসহ ৩ জনের ফাঁসি বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
২০ বছর আগে জাবিতে খুন: স্বামীসহ ৩ জনের ফাঁসি বহাল

ঢাকা: ২০ বছরে আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে গার্মেন্টসকর্মী অন্তঃসত্ত্বা নাসিমা আক্তারকে হত্যা মামলায় স্বামীসহ তিন আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ মঙ্গলবার (১৭ নভেম্বর) একজনের এবং গত ৭ অক্টোবর বাকি দুইজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছিলেন সর্বোচ্চ আদালত।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে গত ৭ অক্টোবর আপিল বিভাগ এক রায়ে মামলার দুই আসামি নিহতের স্বামী সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু এবং তার বন্ধু শহীদুল ইসলামের মৃত্যুদণ্ড বহাল রেখেছিলেন। মঙ্গলবার অপর আসামি খোরশেদের মৃত্যুদণ্ড বহাল রাখেন আপিল বিভাগ।

আইনজীবীরা জানান, ২০০০ সালের ২৭ সেপ্টেম্বর ওয়েল ফার্ম গার্মেন্টসের কর্মী অন্তঃসত্ত্বা নাসিমা আক্তারকে নিয়ে তার স্বামী টিপু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুরতে যান। একপর্যায়ে নাসিমাকে নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের ভাসানী হলের পেছনে যান। সেখানেই নাসিমাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এরপর দেহ থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় স্বামী টিপু নিজেই সাভার থানায় মামলা করেন। তদন্তকালে ওই বছরই টিপুসহ তার দুই সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। এরপর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০০৭ সালের ৩ এপ্রিল বিচার শেষে এ মামলায় বিচারিক আদালত টিপুসহ তিনজনকে মৃত্যুদণ্ড দেন। পরবর্তীতে ২০১২ সালের ২০ নভেম্বর হাইকোর্ট রায় বহাল রাখেন। এরপর আসামিরা আপিল বিভাগের দ্বারস্থ হন। ৭ অক্টোবর এবং মঙ্গলবার আপিল বিভাগ তাদের আবেদন খারিজ করে দেন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
ইএস/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ