ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাইজেরিয়াকে পিপিই দিলো বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
নাইজেরিয়াকে পিপিই দিলো বাংলাদেশ ...

ঢাকা: নাইজেরিয়াকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) দিয়েছে বাংলাদেশ। বন্ধুত্বের নিদর্শন স্বরূপ এবং ʽমুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে নাইজেরিয়া ফেডারেল সরকারের সচিব এবং কোভিড-১৯ বিষয়ক প্রেসিডেন্সিয়াল টাস্ক ফোর্সের সভাপতি বস মোস্তাফাকে পিপিই হস্তান্তর করেন বাংলাদেশ হাইকমিশনার মো. শামীম আহসান।

 

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় নাইজেরিয়ার বাংলাদেশ হাইকমিশন।

পিপিই হস্তান্তরকালে নাইজেরিয়ার স্বাস্থ্যমন্ত্রী ওসাগি এমানুয়েল এহানিরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী এডেলেকে অলুরুন্নিম্বে মামোরা মন্ত্রণালয়ের সচিবসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হাই কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ ও নাইজেরিয়ার মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক সম্পর্কের ওপর আলোকপাত করতে গিয়ে উল্লেখ করেন, যে দু’দেশ অন্যদের সঙ্গে করোনা মহামারি মোকাবিলা করছে, যা তাদের ঘনিষ্ঠতর করেছে। হাইকমিশন কর্তৃক বছরজুড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের সময়ে প্রতীকী নিদর্শন স্বরূপ পিপিই হস্তান্তর করতে পারায় বাংলাদেশের হাইকমিশনার বিশেষ সন্তোষ প্রকাশ করেন।

বস মোস্তাফা বাংলাদেশ সরকারের বন্ধুত্বপূর্ণ উপহারের জন্য হাইকমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও নাইজেরিয়া প্রতিরক্ষা সহযোগিতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে একযোগে কাজ করে যাচ্ছে।  

তিনি প্রসঙ্গক্রমে বলেন, করোনার কারণে বিশ্বজুড়ে মহামারির প্রেক্ষাপটে বাংলাদেশের আন্তরিক উপহার স্বরূপ পিপিই হস্তান্তর বন্ধুপ্রতিম দু’দেশের বিদ্যমান সম্পর্ককে ভবিষ্যতে গভীরতর করবে।

বাংলাদেশের অন্যতম প্রধান ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকোর পিপিই সামগ্রিতে সু-কভার, ফেইস মাস্ক, গ্লাভস ইত্যাদি রয়েছে। মিশনের প্রথম সচিব বিদোষ চন্দ্র বর্মণ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
টিআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।