ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনার দ্বিতীয় ঢেউ রোধে সচেতনতামূলক সাইকেল র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
করোনার দ্বিতীয় ঢেউ রোধে সচেতনতামূলক সাইকেল র‌্যালি সাইকেল র‌্যালি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধকল্পে জনগণকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করার লক্ষ্যে শতভাগ মাস্ক পরিহিত সাইকেল র‌্যালি করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় শহরের ইশিল চত্বর এলাকায় সাইকেল র‌্যালি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান।

জেলা প্রশাসকের নেতৃত্বে সাইকেল র‌্যালিটি ইলিশ চত্বর থেকে বের হয়ে শহরের স্টেডিয়াম রোড, মিশন রোড ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।  

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। তিনি বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মাস্ক পড়ার বিকল্প নেই। চাঁদপুরের সবার অংশগ্রহণে আমরা করোনার প্রথম ঢেউ যেভাবে মোকাবিলা করেছি, ঠিক একইভাবে দ্বিতীয় ঢেউ মোকাবিলার জন্য সব সরকারি ও অন্যান্য প্রতিষ্ঠান একত্রিত হয়েছে। আজকের এই সচেতনতামূলক র‌্যালিতে ১ হাজার ২শ’ প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।  

তিনি আরো বলেন, চাঁদপুরে সচেতনতামূলক অভিযান করায় অধিকাংশ মানুষ মাস্ক পড়ছেন। এখন থেকে সব সরকারি দপ্তর, ব্যবসা প্রতিষ্ঠান যারা সেবা নিতে ও দিতে আসবে তারা অবশ্যই মাস্ক পড়বেন। যদি কেউ স্বাস্থ্যবিধি না মানে তার বিরুদ্ধে সর্বশেষ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান বলেন, চাঁদপুরে করোনার প্রথম ঢেউ মোকাবিলায় সচেতন থাকায় আমরা অনেকটা সফল হয়েছি। আজকে সারাদেশের মতো চাঁদপুরে সচেতনতামূলক অনুষ্ঠানের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন, আশা করবো আজ থেকে চাঁদপুরবাসী তা মেনে চলবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বণিক, ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী পরিচালক ফরিদ উদ্দিন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম, জেলা তথ্য অফিসার নুরুল হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিমসহ সরকারি দপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।