ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করা হচ্ছে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
ওয়ার্ডভিত্তিক উন্নয়ন কার্যক্রম প্রণয়ন করা হচ্ছে: তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস/ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: উন্নয়ন কার্যক্রম ওয়ার্ডভিত্তিক প্রণয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে দশটায় আজিমপুরে আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এ কথা বলেন।

 

রাজধানীতে টয়লেটের অপ্রতুলতার বিষয়ে মেয়রের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমরা ইতোমধ্যে ওয়ার্ডভিত্তিক কতগুলো গণশৌচাগার প্রয়োজন, কোন ওয়ার্ডে প্রয়োজনীয়তা বেশি, আমাদের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছি, তারা সমীক্ষা করে দেখছেন। প্রত্যেকটা ওয়ার্ডে যেন অন্তত একটি গণশৌচাগার থাকে। যে সকল ওয়ার্ডে জনসংখ্যা বেশি, সাধারণ মানুষের যাতায়াত বেশি সেখানে একের অধিক গণশৌচাগার নির্মাণ করা হবে।  

তিনি আরো বলেন, এখন আমাদের উন্নয়ন কার্যক্রম আমরা ওয়ার্ডভিত্তিক প্রণয়ন করছি। আগে আমরা দেখছি একটি ওয়ার্ডে কি কি সাধারণ সেবা প্রয়োজন, সেগুলো নিশ্চিত করে আমরা বৃহত্তর স্বার্থে সামগ্রিকভাবে বিবেচনা করছি। আগামীকাল যেহেতু বিশ্ব গণশৌচাগার দিবস, তাই আমাদের প্রত্যাশা থাকবে আগামী ২/১ বছরের মধ্যে যেন প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি গণ শৌচাগার নির্মাণ হয়।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আজিমপুর আধুনিক নগর মার্কেট ছয়তলা ভবন নির্মাণ করা হবে। এই মার্কেটে ফুড কোর্টসহ অন্যান্য সুবিধাও থাকবে। এটি একটি আধুনিক মার্কেট হবে। মার্কেটের ভিতরে একটি মসজিদ নির্মাণ করা হবে যেন অত্র এলাকার সবাই সেখানে নামায পড়তে পারেন। এই মার্কেটটি আমরা এমনভাবে নির্মাণ করছি যেন কোন ধরনের যানজটের সৃষ্টি না হয়।  

দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বলেন, আমরা লক্ষ্য করি সিটি কর্পোরেশনের যে কোন মার্কেট নির্বাচনে দীর্ঘসূত্রিতা দেখা যায়। অনেক মার্কেটের নির্মাণ কাজ ১৫ বছরেও শেষ হয়নি। এই মার্কেটের নির্মাণ কাজ দুই বছরেই সম্পন্ন করতে চাই। পর্যায়ক্রমে সকল মার্কেটের কাজ নির্ধারিত সময়ের মধ্যে যাতে শেষ হয় আমরা সেই বিষয়ে লক্ষ্য রাখব। ঢাকার ঐতিহ্যকে মাথায় রেখে সেই আদলেই আমরা নকশা প্রণয়ন করেছি।  

এ সময় মেয়রের সাথে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
আরকেআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।