ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রম আইন সংশোধনী কমিটিতে আইবিসির প্রতিনিধিত্বের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
শ্রম আইন সংশোধনী কমিটিতে আইবিসির প্রতিনিধিত্বের দাবি প্রতীকী ছবি

ঢাকা: শ্রম আইন সংশোধনী কমিটিসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সকল কমিটিতে ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিলের (আইবিসি) প্রতিনিধি রাখার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।  

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

আইবিসির সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন আইবিসির কেন্দ্রীয় নেতা আমিরুক হক আমিন, তৌহিদুর রহমান, বাবুল আকতার, রুহুল আমিন, নূরুল ইসলাম ও ফরিদা আক্তার প্রমুখ।  

মানববন্ধনে বক্তারা বাংলাদেশ শ্রম আইন ২০০৬ যুগোপযোগী করার লক্ষ্যে গঠিত কমিটিতে আইবিসির প্রতিনিধি অন্তর্ভুক্ত করার জোর দাবি জানান।  

সভাপতির বক্তব্যে আইবিসির সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন স্বপন বলেন, ইতোমধ্যে বাংলাদেশ শ্রম আইন-২০০৬ তিনবার সংশোধন করা হয়েছে। বর্তমানে শ্রম বিধিমালা সংশোধনের কাজ শেষের দিকে। সরকার পুনরায় শ্রম আইন সংশোধনের জন্য গত ১১ অক্টোবর ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কিন্তু সেই কমিটিতে ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিলের কোনো প্রতিনিধি রাখা হয়নি। এটা অত্যন্ত দুঃখের বিষয়। তাই অবিলম্বে আইবিসির প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
টিএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।