ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রামেক হাসপাতাল এলাকা থেকে ১৮ দালালকে ধরল ডিবি পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
রামেক হাসপাতাল এলাকা থেকে ১৮ দালালকে ধরল ডিবি পুলিশ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তিন নারীসহ ১৮ জন রোগী ধরা দালাল ও প্রতারককে হাতেনাতে আটক করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

বুধবার (১৮ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এই ঝটিকা অভিযান পরিচালনা করা হয়।

আটকের পর বর্তমানে তাদের মহানগর ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিকেলের মধ্যেই তাদেরকে মহানগরীর রাজপাড়া থানায় সোপর্দ করার কথা জানিয়েছে ডিবি পুলিশ।

এদের বিরুদ্ধে চিকিৎসার জন্য হাসপাতালে আসা অসহায় রোগীদের জিম্মি করে অ্যাম্বুলেন্সে অতিরিক্ত ভাড়া আদায় এবং হাসাপাতাল থেকে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে রোগী ভাগিয়ে নিয়ে গিয়ে হয়রানির অভিযোগ রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

জানতে চাইলে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার রাকিবুল ইসলাম বলেন, বেশকিছু অভিযোগের ভিত্তিতে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শুরু করা হয়। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালায় মহানগর  গোয়েন্দা শাখা পুলিশ।

এ সময় রোগীদের জিম্মি করে অ্যাম্বুলেন্সে অতিরিক্ত ভাড়া আদায় চক্রের সদস্য ও রোগী ধরার দালালসহ ১৮ জনকে আটক করা হয়। সেসঙ্গে এই দালাল চক্রের সন্ধানও পাওয়া গেছে। শিগগিরই তাদেরকেও আইনের আওতায় আনা হবে। উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে উন্নত চিকিৎসার জন্য সবাই রাজশাহী আসেন।

দূর-দূরান্ত থেকে রাজশাহী আসা এসব রোগী যেন ভোগান্তি ছাড়াই সরকারি চিকিৎসা সেবা পেতে পারেন তা নিশ্চিত করতেই এই অভিযান চালানো হয়েছে বলেও জানান, মহানগর গোয়েন্দা শাখা পুলিশের ওই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।