ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্র ইউনিয়নের জাতীয় সম্মেলন বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
ছাত্র ইউনিয়নের জাতীয় সম্মেলন বৃহস্পতিবার

ঢাকা: ছাত্রদের অধিকার আদায়ের লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলন বৃহস্পতিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

বুধবার (১৮ নভেম্বর) সংগঠনটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

‘আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস’ শীর্ষক স্লোগানে বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে দুই দিনব্যাপী এ সম্মেলনের কার্যক্রম শুরু হবে। ৪০তম জাতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করবেন আন্দোলনরত পাটকল ও চা শ্রমিকরা।  

কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অনিক রায়ের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেবেন, আন্দোলনরত পাটকল ও চা শ্রমিকরা, সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান দীপক শীল, আহ্বায়ক মনীষী রায়।

উদ্বোধনী সমাবেশের পর একটি র‌্যালি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাহবাগ হয়ে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন ভবন প্রাঙ্গনে এসে শেষ হবে বলে ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়।

এদিন বিকেল ৩টা থেকে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন মিলনায়তনে দু’দিনব্যাপী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সারাদেশের ৪০০ কাউন্সিলের উপস্থিতিতে সংগঠনের ৪০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে সফল করতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল ও সাধারণ সম্পাদক অনিক রায় সাবেক, শুভানুধ্যায়ী, দেশের বিশিষ্ট ব্যক্তি, ক্যাম্পাসের ক্রিয়াশীল ছাত্র সংগঠন, সাংবাদিক, বুদ্ধিজীবীসহ আপামর ছাত্র সমাজকে অংশ্র নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।