ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোনারগাঁওয়ে জমি নিয়ে বিরোধ, ৩ জনকে পিটিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
সোনারগাঁওয়ে জমি নিয়ে বিরোধ, ৩ জনকে পিটিয়ে জখম প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী নূরতাজ আক্তারসহ তিনজনকে পিটিয়ে হত্যার চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোনারগাঁও উপজেলা পরিবার পরিকল্পনা সহকারীর মা বাদী হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

ওই অভিযোগ থেকে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকায় মৃত আব্দুল মান্নানের স্ত্রী হাসনা আরা বেগমের সঙ্গে তার ভাসুর আমিনুল ইসলামের জমি সংক্রান্ত বিরোধ চলছে। মৃত্যুকালে আব্দুল মান্নান দুই কন্যা সন্তান রেখে গেছেন। এ জমি দীর্ঘদিন ধরে আত্মসাৎ করার পাঁয়তারা করছেন অভিযুক্তরা। বৃহস্পতিবার সকালে জমি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আমিনুল ইসলামের নেতৃত্বে খোকন, কবির, রোকেয়া, তাহমিনা ও রানুসহ ৮-১০ জনের একটি দল লাঠিসোটা, লোহার রডসহ দেশীয় অস্ত্র নিয়ে হাসনা আরা বেগমের ঘরে প্রবেশ করে তাকে ও পরিবার পরিকল্পনা সহকারী নূরতাজ বেগমকে পিটিয়ে আহত করেন।

এসময় পাশের ঘরে থাকা নূরতাজের স্বামী বাঁচাতে এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করা হয়। এসময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করেন অভিযুক্তরা। ঘরে থাকা নগদ টাকা, মুঠোফোন ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যান তারা। ভুক্তভোগীদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা হত্যার হুমকি দিয়ে পালিয়ে যান।

মামলার বাদী হাসনা আরা বেগম বলেন, ‘আমার স্বামী দুই কন্যা সন্তান রেখে মারা গেছেন। তার মৃত্যুর পর থেকে আমার ভাসুর ও তার ছেলেরা আমার স্বামীর সম্পত্তি আত্মসাৎ করার জন্য আমাদের বাড়িছাড়া করতে উঠে পড়ে লেগেছেন। আমরা প্রতিবাদ করায়, আমাদের হত্যার উদ্দেশ্যে ঘরে ঢুকে পিটিয়ে আহত করেন। এর আগেও রান্নাঘরে ঢুকে আমাদের খাবারে বিষ মিশিয়ে দিয়েছেন। বিষয়টি গ্রামের সবাই জানেন। ’

তিনি বলেন, ‘আমাদের আহত করার পর হাসপাতালে নিতে বাধা দেন হামলাকারীরা। ’

অন্যদিকে, অভিযুক্ত আমিনুল ইসলাম বলেন, ‘এ অভিযোগ সত্য নয়। তবে তাদের সঙ্গে তর্কের এক পর্যায়ে হাতাহাতি হয়েছে। ’

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।