ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হত্যা মামলায় বান্দরবানে ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
হত্যা মামলায় বান্দরবানে ৬ জনের যাবজ্জীবন

বান্দরবান: বান্দরবান সদর উপজেলার রাজবিলায় ইউনিয়ন থেকে ক্যথুই মারমা নামে এক ব্যক্তিকে অপহরণের পর হত্যার দায়ে ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে বান্দরবানের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু হানিফ এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন-উবাসিং মারমা (৩৫), সাচি মং মারমা (২৮), মংহ্লাচিং মারমা (৩০), রেজাউল করীম (৩২), উমংপ্রু মারমা (২৯) ও পুলুশে মারমা (পলাতক)।

আদালত সূত্র জানায়, রাজবিলা ইউনিয়নের চাউপাড়া থেকে ২০১১ সালের ৬ এপ্রিল ক্যথুই মারমাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরেরদিন বাড়ির পাশে তার মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

মামলার দীর্ঘ শুনানি শেষে ১৫ জনের সাক্ষী এবং চার আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে গ্রেফতারকৃত পাঁচজন ও পলাতক একজনসহ ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদণ্ড দেন আদালত।  

রায়ে অর্থদণ্ডের টাকার অর্ধেক রাষ্ট্রীয় কোষাগারে এবং অবশিষ্ট অংশ নিহতের স্ত্রীকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।