ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
বরিশালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন বরিশালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

ব‌রিশাল: ‘প্রশিক্ষণ, পরিকল্পনা ও প্রস্তুতি, দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ স্লোগান নিয়ে বরিশালে নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বরিশাল সদর ফায়ার সার্ভিস স্টেশনে বেলুন-ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

সমাবেশে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, গত ১ জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বরিশাল বিভাগে ৪১৫টি অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ২৭ কোটি ২১ লাখ ৮২ হাজার টাকার সম্পদের ক্ষতি হয়েছে। এসময় ৫২ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৫শ’ টাকার সম্পদ রক্ষা করেছেন ফায়ার সার্ভিস সদস্যরা। গত ১০ মাসে আগুনে পুড়ে একজন নিহত এবং একজন দগ্ধ হয়েছেন। এছাড়া, গত ১০ মাসে সড়ক ও নৌ পথসহ অন্য স্থানে ২৩৬টি দুর্ঘটনায় ৭৮ জন নিহত হয়েছেন এবং ৪০১ জন আহত হয়েছেন।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে ফায়ার সার্ভিসের গাড়িবহর নগরীর বিভিন্ন সড়কে মহড়া দেয়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।