ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় চাকরিচ্যুত ৯৭ শ্রমিকের আমরণ অনশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
বগুড়ায় চাকরিচ্যুত ৯৭ শ্রমিকের আমরণ অনশন

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় বিসিক শিল্প নগরী এলাকার ইঞ্জিন ফিল্টার তৈরির কারখানার চাকরিচ্যুত শ্রমিকরা বকেয়া বেতনসহ চাকরি ফিরে পাওয়ার দাবিতে আমরণ অনশনে বসেছেন।

বৃহষ্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে বিসিক এলাকায় শ্রমিকদের আমরণ অনশন চালিয়ে যেতে দেখা যায়।

এর আগে বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যার পর থেকে বগুড়া মটরস ও পাওয়ার ফিল্টার কোম্পানির মূল ফটকের সামনে এই অনশন কর্মসূচি শুরু করেন প্রতিষ্ঠানটির চাকরিচ্যুত ৯৭ জন শ্রমিক।

তারা জানান, করোনা ভাইরাসের কারণে গত জুন মাসে হঠাৎ করেই কারখানায় ছুটির নোটিশ দেয় কর্তৃপক্ষ। পরে জুলাই মাসে নতুন কিছু শ্রমিক নিয়োগ দিয়ে কারখানা আবার চালু করা হলেও পুরনো ৯৭ জন শ্রমিককে আর কাজের সুযোগ দেওয়া হয়নি। বিনা নোটিশে এভাবে চাকরি হারানোয় তারা মালিক পক্ষ এবং আঞ্চলিক শ্রম দফতরে বারবার ধর্ণা দিয়েও চাকরি ফিরে পাননি।

কারখানার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন জানান, একদিকে তারা বেকার হয়ে পড়েছেন, অন্যদিকে ৬ মাসের বেতন বকেয়া। তাই কোনো পথ না পেয়ে তারা আমরণ অনশনে বসেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবার কথাও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।