ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় স্বামী-শ্বশুর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় স্বামী-শ্বশুর গ্রেফতার

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় এক গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় তার স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরের গ্রেফতার দু’জনকেই আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আটকরা হলেন- ধুনট উপজেলার ছোট চিকাশি গ্রামের সাজু মিয়া (২৫) ও তার বাবা রফিকুল ইসলাম (৫০)।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার জোড়খালি গ্রামের শাহজাহান আলীর মেয়ে সাথী খাতুনকে (২১) তিন বছর আগে বিয়ে করেন একই এলাকার রফিকুল ইসলামের ছেলে সাজু মিয়া। বিয়ের সময় সত্তর হাজার টাকা যৌতুক দেন কনের বাবা। তাদের দাম্পত্য জীবন সুখেই কাটছিল। এদিকে এক বছর আগে থেকে সাজু মিয়া তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে আরও তিন লাখ টাকা যৌতুক আনতে বলেন।  

কিন্তু সাথীর মা-বাবা অতিরিক্ত যৌতুকের টাকা দিতে রাজি হয়নি। এ কারণে ক্ষুব্ধ হয়ে সাথীর ওপর নানাভাবে নির্যাতন চালায় স্বামী ও তার পরিবার। নির্যাতনের এক পর্যায়ে গত ২৩ আগস্ট বিকেলে সাথীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে হত্যাচেষ্টা করে তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ।  

এ ঘটনায় সাথীর চাচা আলম শেখ বাদী হয়ে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাজু মিয়া ও তার মা-বাবা এবং বোনকে আসামী করা হয়েছে।  
পুলিশ বুধবার (১৮ নভেম্বর) রাতে বিশেষ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে সাজু মিয়া ও তার বাবা রফিকুল ইসলামকে গ্রেফতার করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বাংলানিউজকে জানান, এ ঘটনায় মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।