ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা মোকাবিলায় পুলিশকে পিপিই দিল যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
করোনা মোকাবিলায় পুলিশকে পিপিই দিল যুক্তরাষ্ট্র ...

ঢাকা: কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকারকে সহায়তা করার অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান অপরাধ বিভাগের কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং ডিপ্লোম্যাটিক সিকিউরিটি সার্ভিস রিজিওনাল সিকিউরিটি অফিসের প্রতিনিধিরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)- গুলশান অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তীর কাছে কোভিড-১৯ মোকাবিলায় অত্যাবশ্যকীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করেন।

ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস জানায়, বাংলাদেশ সরকারকে কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত সহযোগিতার অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের দূতাবাস ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) অনুদান দিয়ে আসছে। কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর থেকে এযাবতকালে যুক্তরাষ্ট্রের সরকার তাদের দেশের পররাষ্ট্র দফতর, প্রতিরক্ষা দফতর ও কৃষি দফতর, ইউএসএআইডি এবং সিডিসি-র মাধ্যমে বাংলাদেশ সরকারকে নোবেল করোনা ভাইরাস মোকাবিলায় ৬৮ দশমিক ৭ মিলিয়ন ডলারেরও বেশি অনুদান দিয়েছে।

ডিএমপির গুলশান অপরাধ বিভাগকে যুক্তরাষ্ট্রের দূতাবাসের দেওয়া ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)-এর মধ্যে রয়েছে ২ হাজার পুনরায় ধৌত করে ব্যবহারযোগ্য মাস্ক, ৪৫০টি ২৫০ মিলিলিটারের মেডিক্যাল-গ্রেড হ্যান্ড স্যানিটাইজার বোতল এবং ১ হাজার মুখ ঢাকার শিল্ড। এসব সরঞ্জাম যুক্তরাষ্ট্র স্থানীয়ভাবে বাংলাদেশি কোম্পানিগুলোর কাছ থেকে কিনেছে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
টিআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।