ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: ফেরি সংকটের কারণে পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ ও যানবাহন পারাপার হয়ে থাকে।

 

শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের বাড়তি চাপ ও দীর্ঘ সারির এমন চিত্র দেখা যায়।  

পাটুরিয়া ঘাট পয়েন্টে দুটি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও শতাধিক যাত্রীবাহী পরিবহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে পচনশীল পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি, লাশবাহী গাড়িগুলো পার হচ্ছে।  

যান্ত্রিক ত্রুটির কারণে আমানত শাহ নামে রো রো ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে। পাটুরিয়া পয়েন্টে ৪টি পন্টুনের মধ্যে ৩ ও ৪ নম্বর পন্টুন সচল রয়েছে এবং বাকি ১ ও ৫ নম্বর পন্টুনের প্রবেশ মুখে নাব্যতা সংকটের কারণে বিআইডব্লিটিএ ড্রেজিং করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, বন্ধের দিনে বাড়তি যানবাহনের চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। সকাল থেকে ছোট গাড়ির (প্রাইভেটার) চাপ রয়েছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী পরিবহনের চাপও বাড়ছে। ঘাট এলাকায় কিছু পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। যাত্রীবাহী পরিবহনের চাপ কমে এলে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলোকে পার করা হবে। বর্তমানে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করছে।  

এদিকে যান্ত্রিক ত্রুটির কারণে রো রো ফেরি আমানত শাহ মেরামতের জন্য ভাসমান কারখানা মধুমতীতে আছে। নাব্যতা ফিরিয়ে আনতে ড্রেজিং চলায় সবকটি পন্টুন সচল রাখা সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।