ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাংবাদিক ফারুকের বিরুদ্ধে মিথ্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
সাংবাদিক ফারুকের বিরুদ্ধে মিথ্যা মামলা

দৈনিক জনতার সহসম্পাদক গোলাম আক্তার ফারুকের বিরুদ্ধে (কবি ফারুক আফিনদী) মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কুমিল্লার মেঘনা উপজেলার মহিউদ্দিন হত্যাকাণ্ডের প্রধান আসামি মুজিবসেনা ঐক্যলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লুৎফর রহমানের স্ত্রী শাহানাজ পারভীন গত ২৬ নভেম্বর বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নং আমলী আদালতে মামলার আবেদন করেন।

আবেদনে ফারুকের আরও দুই ভাইসহ চাচাত ভাই-ভাতিজাদের বিরুদ্ধে হামলা ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।  

এ বিষয়ে গোলাম আক্তার ফারুক বলেন, গত ১২ নভেম্বর (বৃহস্পতিবার) স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে জমির পরিমাপ চলার সময় মহিউদ্দিন হত্যা মামলার ১ নম্বর আসামি মুজিবসেনা ঐক্যলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে পিটিয়ে হত্যা করা হয় গোলাম মহিউদ্দিনকে। লুৎফর গং মাত্র পাঁচ মিনিটে তিন প্রতিবন্ধী সন্তানের জনক ওষুধ ব্যবসায়ী গোলাম মহিউদ্দিনকে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় দেশের প্রথম সারির কয়েকটি দৈনিক পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। ঘটনার পর আসামিরা বিভিন্ন মাধ্যমে আপসের চেষ্টা করে। এতে ব্যর্থ হওয়ায় ঘটনার ১৬ দিন পর হয়রানিমূলকভাবে মামলা দায়ের করেন।  

ফারুক আরও বলেন, আমি হত্যাকাণ্ড নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশে সহযোগিতা করছি। আমার বড় ভাই মামলার কাজে সহযোগিতা করছেন। নিহতের প্রতিবন্ধী সন্তানদের সুবিচার প্রাপ্তির লক্ষ্যে কাজ করছি বলেই মিথ্যা মামলা দিয়ে আমাকে ও আমার ভাইদেরও আসামি করা হয়েছে।

তিনি বলেন, ঘটনার দিন গোলাম মহিউদ্দিনকে দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক মারপিটের সময়ে নিবৃত্ত করার চেষ্টা করি আমি ও আমার দুই ভাইসহ অন্য স্বজনরা। লুৎফরকে হাতজোড় করে নিবৃত্ত করার চেষ্টা করেন আমার বড় ভাই গোলাম ফকির আহমেদ। কিন্তু মাত্র পাঁচ মিনিটের মধ্যে তারা মহিউদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়। ঘটনার আকস্মিকতায় সবাই হতবিহ্বল হয়ে পড়েন। ঘটনাস্থলে থাকা নিহত মহিউদ্দিনের ভাই বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আশরাফুল ইসলামও হতবিহ্বল হয়ে দাঁড়িয়ে থাকেন। অথচ তাকেও মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।

উল্লেখ্য, জমি সংক্রান্ত বিরোধ মীমাংসার জন্য গত ১২ নভেম্বর (বৃহস্পতিবার) স্থানীয় ইউপি চেয়ারম্যান আহসান উল্লাহ ও মেম্বার আলফাজ উদ্দিনের উপস্থিতিতে পরিমাপ চলার সময় মামলার ১ নম্বর আসামি মুজিবসেনা ঐক্যলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে পিটিয়ে হত্যা করা হয় গোলাম মহিউদ্দিনকে। এ ঘটনায় ১৪ নভেম্বর (শনিবার) নিহতের স্ত্রী মাফিয়া বেগম বাদী হয়ে মামলা (নং ৬/৬৯) দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।