ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে সিপিবি'র নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে সিপিবি'র নিন্দা নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে সিপিবি'র নিন্দা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাতের আধারে কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

রোববার (৬ ডিসেম্বর) সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ নিন্দা এবং উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে নেতারা বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনার সুযোগ নিয়ে সাম্প্রদায়িক ধর্মান্ধ মৌলবাদী শক্তির আস্ফালন ও মুক্তিযুদ্ধ বিরোধী তৎপরতা ক্রমাগত বেড়েই চলছে। শাসকগোষ্ঠীর ভোটের স্বার্থে সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতা বিভিন্ন ধরণের অর্থনৈতিক সুযোগ-সুবিধা ইত্যাদি দেওয়ার ফলে সাম্প্রদায়িক শক্তি উন্মাদনা সৃষ্টি করে চলছে। যা সরকারও নিয়ন্ত্রণ করতে পারছে না। বর্তমান মহাজোট সরকার বিভিন্ন সময়ে এই ধর্মান্ধ মৌলবাদীগোষ্ঠীর অপতৎপরতাকে প্রশ্রয় দিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, সম্প্রদায়িক ও ধর্মান্ধ মৌলবাদী শক্তিকে প্রতিরোধ করতে হলে শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের সংগ্রামকে বেগবান করতে হবে এবং মহান মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনার মানুষকেও ঐক্যবদ্ধ করে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে জোরদার লড়াই ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।