ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে তেলবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ায় সারাদেশের সঙ্গে বন্ধ থাকা সিলেটের রেল যোগাযোগ সোমবার সকাল পর্যন্ত স্বাভাবিক হবে না। রাতভর কাজ করার পর জানা যাবে ট্রেন চলাচল কখন থেকে শুরু হবে।

রোববার (৬ ডিসেম্বর) রাত পৌনে ১১টায়ও উদ্ধার কাজ চলমান ছিল। সে সময় পর্যন্ত ক্ষতিগ্রস্ত চারটি বগি উদ্ধার হয়নি। তবে দুর্ঘটনা কবলিত ট্রেনের বাকি বগিগুলো পুনরায় চট্টগ্রামুখে ফেরত নেওয়া হয়েছে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।

শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার মুশফিক উদ্দিন বাংলানিউজকে জানিয়েছেন, রোববার সিলেট থেকে চট্টগ্রামগামী ও চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সেপ্রেস মাঝপথ থেকেই পুনরায় ফেরত চলে যায়। শ্রীমঙ্গলে আটকে পড়ে সিলেট থেকে ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস।

তিনি আরও জানান, দুটি লাইন পয়েন্টসহ দুমড়ে-মুচড়ে গেছে। এগুলো মেরামতের জন্য রাতভর কাজ করতে হবে। এ জন্য সোমবার ভোরে ঢাকা থেকে সিলেটগামী পারাবত ও সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন দুটি বন্ধ থাকবে। সারারাত কাজ শেষে ধারণা করা যাবে কখন ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেনের চারটি বগি রোববার দুপুরে মাধবপুরের শাহজিবাজার এলাকায় লাইনচ্যুত হয়। এরপর থেকেই সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শাহজিবাজার স্টেশনের মাস্টার মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে জানিয়েছেন, ইঞ্জিনসহ চারটি বগি লাইনুচ্যত হয়। দুটি বগিতে প্রায় ৭০ হাজার লিটার জ্বালানি তেল ছিল। তবে সেখান থেকে কী পরিমাণ তেলের ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

আরও পড়ুন:
লাইনচ্যুত বগি থেকে চলছে তেল লুটপাট

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।