ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়ক অবরোধ করে পাবনা চিনিকল শ্রমিকদের বিক্ষোভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
সড়ক অবরোধ করে পাবনা চিনিকল শ্রমিকদের বিক্ষোভ

পাবনা (ঈশ্বরদী): পাবনার একমাত্র ভারী শিল্পপ্রতিষ্ঠান পাবনা চিনিকল বন্ধের সিন্ধান্তের প্রতিবাদে ঈশ্বরদী-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারী ও আখচাষিরা।

সোমবার (৭ ডিসেম্বর) সকাল পৌনে ১০টার দিকে সড়ক অবরোধ করে এ বিক্ষোভ ও সমাবেশ শুরু করেন তারা।

এসময় বিক্ষুব্ধরা বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্পের চেয়ারম্যান সনদ সাহার কুশপুতুল দাহ করেন এবং তার পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে ঈশ্বরদী পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

পরে মিলের সড়কে বিক্ষোভ সমাবেশে বক্তব্যে দেন, পাবনা চিনিকল ওয়াকার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, সাবেক সভাপতি ইব্রাহীম হোসেন, শ্রমিকনেতা জাহিদুর রহমান জাহিদ, মিলের কর্মচারী আব্দুস সালাম সরকার, আখচাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনছার আলী ডিলু প্রমুখ।

সমাবেশে থেকে চিনিকল বন্ধের সিদ্ধান্ত বাতিল করে শ্রমিক কর্মচারীদের ৬ মাসের বকেয়া বেতন দেওয়ার দাবী জানানো হয়। এসময় কৃষকবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তারা দাবি করেন, মিলটি যেন পুনরায় সচল করা হয়। অবিলম্বে পাবনা চিনিকলটি চালু করা না হলে বিক্ষোভ চলমান থাকবে।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।