ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগামী এক বছরের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে: সেতুমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
আগামী এক বছরের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: আগামী ১০ ডিসেম্বর পদ্মা সেতুর শেষ স্প্যান বাসানোর পর পরবর্তী ১০ মাস থেকে এক বছরের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এর পরপরই সবার জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হবে।

 

সোমবার (৭ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতুর বাকি কাজ শেষ হতে কতো সময় লাগতে পারে এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ১০ মাস থেকে এক বছর লাগবে। লাস্ট স্প্যান আগামী ১০ ডিসেম্বরের মধ্যে বসবে বলে আমরা আশাবাদী। সেতুতে ঢালাইয়ের কাজ, সড়কের জন্য প্রস্তুত করা, রেলের জন্য প্রস্তুত করার কাজ বাকি আছে। এটা ডাবল ডেকার সেতু। ইটস অ্যা ইউনিক ব্রিজ ইন দ্যা ওয়ার্ল্ড। এখানে রেলও চলবে, সড়কে যানবাহনও চলবে। কাজেই ওটাকে সেভাবেই তো তৈরি করতে হবে। ইট উইল টেক টাইম।  

তিনি বলেন, আমি ইঞ্জিনিয়ার, কনসালট্যান্টদের সঙ্গে আলাপ করে দেখেছি সেতু বিভাগে। তারা বলেছেন, আগামী ১০ তারিখ যখন সব স্প্যান বসে যাবে, তখন যে কাজ থাকবে সেটা ১০ মাস থেকে এক বছরের মধ্যেই শেষ হবে। এরপরই উন্মুক্ত হয়ে যাবে পদ্মা সেতু।

২০২১ সালের বিজয় দিবসে এটি উদ্বোধন করা হবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, কোনো দিবসে আমরা উদ্বোধন করবো না। প্রধানমন্ত্রী এটার বিরুদ্ধে। কোনো বিশেষ দিবসে এটা উদ্বোধন করা, এ জাতীয় প্রস্তাব তিনি কখনও গ্রহণ করেন না। বিশেষ দিবস তো বিশেষ দিবসই। সেতু উদ্বোধন অন্য যে কোনো দিন হতে পারে। বিজয় দিবস, স্বাধীনতা দিবসে তো হওয়ার দরকার নেই।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
জিসিজি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।