ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

সেতু আছে সড়ক নেই, চলতে হয় আইল দিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
সেতু আছে সড়ক নেই, চলতে হয় আইল দিয়ে সেতু থাকলেও নেই সংযোগ সড়ক! ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধার ফুলছড়িতে সেতু থাকলেও সংযোগ সড়ক না থাকায় কাঙ্ক্ষিত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী। উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ধনারপাড়া ও সদর উপজেলা বোয়ালী ইউনিয়নের কয়ারপাড়া গ্রামের মধ্যে সংযোগের লক্ষে ধনারপাড়া গ্রামে সেতুটি নির্মিত হলেও দু’পাশে মাটি না থাকায় সেতুটি জনসাধারণের চলাচলে কোন ভূমিকাতো রাখছেই না উল্টো ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, সেতুটির দু’পাশে কোনো সংযোগ সড়ক না থাকায় সেতুর পার্শ্ববর্তী জমির আইল দিয়ে চলাফেরা করছে ওই এলাকার লোকজন।

ভুক্তভোগীরা জানান, এই সেতু দিয়ে ধনারপাড়া, চন্দিয়া, হোসেনপুর, কয়ারপাড়া, ছয়ঘরিয়া, বোয়ালী সহ ১০টি গ্রামের লোকজন যাতায়াত করে থাকেন। সেতুটি নির্মাণের সময় সংযোগ সড়কে পর্যাপ্ত মাটি দেওয়া হয়নি। যা পরবর্তীতে বৃষ্টি-বন্যায় সংযোগ সড়ক ধসে যাওয়ার চার বছর পেরিয়ে গেলেও আজও সংযোগ সড়ক সংস্কার করা হয়নি। ওই এলাকার লোকজন শুকনো মৌসুমে হেঁটে বিপল্পপথে জমির আইল দিয়ে চলাচল করে। কিন্তু বর্ষা মৌসুমে সেতুটির পাশ দিয়ে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে।  

ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহীদুজ্জামান শামীম বাংলানিউজকে জানান, ২০১৬-১৭ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থ সহায়তায় ৩২ লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা ব্যয়ে ১৫ মিটার দৈর্ঘ্য এই সেতুটি নির্মাণ করা হয়। এলাকাবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে জাইকা প্রকল্পের আওতায় সংযোগ সড়ক নির্মাণের প্রস্তাবনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ করা হবে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।