ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুর সিটি করপোরেশনের তিনসড়ক এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা।

শ্রমিকদের বরাত দিয়ে পুলিশ জানায়, স্টাইল ক্রাফটস লিমিটেড কারখানার শ্রমিকদের গত সেপ্টম্বর ও অক্টোবর মাসের ৬৫ শতাংশ বেতন দেওয়া হয়েছে। নভেম্বরের বেতন দেওয়ার একাধিক তারিখ দেওয়া হলেও কারখানা কর্তৃপক্ষ দেয়নি। সর্বশেষ ২৪ ডিসেম্বর সকালে বেতন দেওয়ার আশ্বাস দিলেও নভেম্বরের বেতন না পেয়ে বিকেল ৩টার দিকে শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করে। একপর্যায়ে তারা ঢাকা-গাজীপুর মহাসড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এ ঘটনায় ঢাকা-গাজীপুর সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। রাত সোয়া ৮টা এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকদের বিক্ষোভ ও সড়ক অবরোধ অব্যাহত রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা চলছে। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। শ্রমিকদের অবরোধ ও বিক্ষোভ অব্যাহত রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।