ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জুয়াড়িদের হামলায় সাংবাদিক দম্পতি আহত, আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
জুয়াড়িদের হামলায় সাংবাদিক দম্পতি আহত, আটক ২

সিলেট: বেসরকারি টেলিভিশন চ্যানেল আই’র সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকী ও তার স্ত্রী সুবর্ণা হামিদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

রোববার (২৭ ডিসেম্বর) বিকেলে নগরের ৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত গোইপাড়াস্থ মল্লিকা আবাসিক এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় সাকীর স্ত্রী সাংবাদিক সুবর্ণা হামিদও আহত হয়েছেন। সুবর্ণা হামিদ স্থানীয় একটি দৈনিকের সিনিয়র রিপোর্টার।

এ ঘটনার পর প্রধান অভিযুক্ত শেখ কামাল ওরফে তীর কামাল ও আব্দুর রহমান ওরফে টেংকু নামে দু’জনকে আটক করেছে পুলিশ।

সাদিকুর রহমান সাকী বাংলানিউজকে জানান, ঘটনার সময় তিনি বাসার সামনে দোকানে ছিলেন। অভিযুক্তকে তখন দেখতে পেয়ে ঘটনাটি পুলিশকে জানান। খবর পেয়ে মহানগরীর এয়ারপোর্ট থানাধীন আম্বরখানা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হতেই অভিযুক্তরা তাকে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয় কাউন্সিলরসহ সতীর্থরা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় সূত্র জানায়, সিলেট মহানগরের এয়ারপোর্ট থানাধীন আম্বরখানা ফাঁড়ির এসআই আব্দুল বাতেন বিগত দিনে তীর খেলার অভিযোগে ওই এলাকায় শুদ্ধি অভিযান চালান। কিন্তু অপরাধীদের ধারণা ছিল সাদিকুর রহমান সাকীর ইন্দনে তাদের বাসা-বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। সেই থেকে শত্রুতা বসত এ নিয়ে ৫ বার তার ওপর হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা বলেন, অভিযুক্তরা এলাকায় মাদক ব্যবসা ও জুয়ার বোর্ড বসায়। সেই কালো ব্যবসার ভাগ পুলিশে আম্বরখানা ফাঁড়িতে যায়। যে কারণে হামলা চলাকালে নিরব ছিলেন ফাঁড়ির ইনচার্জ এসআই ইয়াসিন। ঘটনার সময় ১৫-১৬ জন হামলাকারী পাশে থাকলেও তাদের আটক করেননি তিনি। পরে হামলাকারীরা ঘটনা ঘটিয়ে উল্টো মামলা দিলে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের চাপে কামাল ও টেংকুকে আটক করা হয়।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বাংলানিউজকে বলেন, এ ঘটনায় দুইজন এয়ারপোর্ট থানা হেফাজতে রয়েছেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সিলেট ওয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন বাংলানিউজকে বলেন, সাংবাদিক দম্পতির ওপর হামলার ঘটনায় দু’জনকে আটক দেখানো হয়েছে। মামলা দিলে অন্য আসামিদের গ্রেফতারে অভিযানে নামবে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।