ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কমেন্ট করায় যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কমেন্ট করায় যুবক আটক

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর কমেন্ট করার অভিযোগে মো. সাদ্দাম হোসেন ভূইয়া ওরফে অন্তু (৩১) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

বুধবার (৩০ ডিসেম্বর) রাতে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান বাংলানিউজকে জানান, সাইবার নজরদারিসহ গোয়েন্দা তৎপরতার মাধ্যমে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দিনগত রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর দারুসসালাম থানার দক্ষিণ কল্যাণপুর এলাকায় একটি বিশেষ অভিযান চালায়।

অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর কমেন্ট শেয়ার করার অপরাধে ওই যুবককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

অন্তুকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মেজর শাহরিয়ার আরও জানান, আটক অন্তু দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে ইচ্ছাকৃতভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচার চালানোর অংশ হিসেবে এ ধরনের বিভ্রান্তিমূলক কমেন্টস ও পোস্ট শেয়ার করে আসছিলেন। অন্তুর বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa