ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

টিআইবির বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের প্রতিবেদন আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
টিআইবির বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারের প্রতিবেদন আহ্বান

ঢাকা: কোভিড-১৯ মোকাবিলায় দুর্নীতি বিষয়ক বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২০ এর জন্য প্রতিবেদন আহ্বান করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, কোভিড-১৯ সংশ্লিষ্ট জাতীয় দুর্যোগ মোকাবিলায় ২০২০ সালের ৮ মার্চ থেকে ৩১ ডিসেম্বর সময়ে প্রকাশিত-প্রচারিত দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার দেওয়া হবে।

প্রতিবেদন জমা দেওয়ার শেষ সময় ২০২১ সালের ১৫ জানুয়ারি।

জাতীয় সংবাদপত্র বিভাগ ও আঞ্চলিক সংবাদপত্র বিভাগ, টেলিভিশন বিভাগে সংবাদ প্রতিবেদন- এই তিনটি বিভাগে প্রত্যেক বিজয়ীকে পুরস্কার হিসেবে ১ লাখ ২৫ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হবে। এছাড়া টিভি সংবাদ প্রতিবেদনের ক্ষেত্রে ক্যামেরাপারসনের বিশেষ ভূমিকা থাকলে সেক্ষেত্রে বিচারকমণ্ডলীর সুপারিশের আলোকে তাকেও পুরস্কৃত করা হবে। এক্ষেত্রে ক্যামেরাপারসনকে পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হবে।

দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকা অনুপ্রেরণা দিতে ১৯৯৯ সাল থেকে টিআইবি দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa