ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!

যশোর: যশোরের বাঘারপাড়ায় শত্রুতা করে এক ব্যক্তির হাঁসের খামারে বিষ প্রয়োগ করা হয়েছে। এতে হাঁসের খামারি জমির শেখের ৫শ ডিম পাড়া হাঁস মারা গেছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে উপজেরার দেয়াড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি চারজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ভুক্তোভোগী জমির শেখ বাংলানিউজকে জানান, ব্যাংক থেকে ঋণ নিয়ে মাছের ঘেরের সঙ্গে হাঁসের খামার গড়ে তুলেছেন। অন্য দিনের মতো বৃহস্পতিবার সকালে হাঁসগুলোকে খাবার দিয়ে কাজে বেরিয়ে যান তিনি। দুপুরে ফিরে হাঁসগুলোকে ঝিমাতে দেখতে চিকিৎসককে খবর দেন। এরপর চিকিৎসক আসতে আসতে জমির শেখের চোঁখের সামনেই মারা যায় ৫শ টি হাঁস।

তিনি আরও জানান, উপজেলার কৃষ্ণনগর গ্রামের আহাদ আলী ও দেয়াড়া গ্রামের রবিউল ইসলাম, কবির হোসেন এবং ইনছান আলীর সঙ্গে তার আগে থেকেই দ্বন্দ্ব ছিল। এ কারণে তারা খামারে বিষ প্রয়োগ করে হাঁসগুলো মেরে ফেলেছে। এছাড়া দুই মাস আগেও তারা বিষ প্রয়োগ করে তার এক হাজার ৩০০ হাঁস মেরে ফেলেছিলো।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে জেনেছি, খামারি জমির শেখের সঙ্গে পূর্বশত্রুতার জের ধরেই খাবারের সঙ্গে প্রতিপক্ষ বিষ প্রয়োগ করে হাঁসগুলো মেরে ফেলেছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa