ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিসিবি পণ্য বাড়িতে মজুদ করা সেই পরিবেশককে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ৩, ২০২১
টিসিবি পণ্য বাড়িতে মজুদ করা সেই পরিবেশককে জরিমানা

রাজশাহী: নিজের বাড়িতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ পণ্য মজুদ করা রাজশাহীর পরিবেশক মোস্তাক আহমেদ কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ সোমবার (৩ মে) দুপুরে তাকে এ জরিমানা করেন।

হাসান-আল-মারুফ জানান, টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের প্রতিষ্ঠানের নাম মেসার্স কাজল ব্রাদার্স। মহানগরের ঘোড়ামারা রেশমপট্টিতে তার বাড়ি। কাজলের বাড়ির সঙ্গেই তার একটি দোকান আছে। দোকানটি তার স্ত্রী চালান। গত ২৯ এপ্রিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে টিসিবির ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়। সেদিন শুনানির জন্য ভোক্তা অধিকারের পক্ষ থেকে কাজলকে একটি নোটিশ দেওয়া হয়েছিল। সোমবার দুপুরে ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে সেই শুনানি অনুষ্ঠিত হয়।

তিনি আরও জানান, নির্ধারিত দিনে মোস্তাক আহমেদ কাজল তাদের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের বক্তব্য উপস্থাপন করেন। তবে তিনি যুক্তিসঙ্গত, আইনগত ও সুস্পষ্ট কোনো কারণ দেখাতে পারেননি।

তার বিরুদ্ধে পণ্য মজুদের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার বাড়ি থেকে জব্দ করা সব পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মে ০৩, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।