ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

নাটোর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
নাটোর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে কর্মশালা

নাটোর: দেড়শ’ বছরের প্রাচীন নাটোর পৌরসভার উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি কর্মকর্তাবৃন্দ, পৌরসভার টাউন লেভেল কমিটির সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি এবং বিভিন্ন পেশাজীবী পৌর নাগরিকবৃন্দ অংশগ্রহণ করেন। পরে অংশগ্রহণকারীরা দলভিত্তিক পাঁচটি প্রস্তাবনা উপস্থাপনা করেন।

কর্মশালায় বক্তারা বলেন, বাণিজ্যিক ব্যবস্থাপনার মাধ্যমে পৌরসভার আয় খাতকে বর্ধিত করে নাটোর পৌরসভাকে স্বনির্ভর করতে হবে। নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি, সৌন্দর্যবর্ধন তথা পর্যটন চিন্তা মাথায় রেখে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

কর্মশালায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৩০০ কোটি টাকার টেকসই উন্নয়ন পরিকল্পনার প্রস্তাবনা উপস্থাপন করা হয়। নাটোর পৌরসভা এবং ইউজিএসপি যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক, স্থানীয় সরকার বিভাগের ইউজিএসপি প্রকল্পের ফিনান্সিয়াল স্পেশালিষ্ট মো. তরিকুল ইসলাম, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, সাংবাদিক রনেন রায় ও নবীউর রহমান পিপলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa