ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আ.লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
আ.লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন আ.লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের সীমান্ত বাজার এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে সহস্রাধিক নারী-পুরুষ অংশ নেন।

সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের সর্বস্তরের জনসাধারণের ব্যানারে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, চিহ্নিত সন্ত্রাসীরা একজন মুক্তিযোদ্ধার সন্তান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। বর্তমানে তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং তার এক পা পঙ্গু হয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়েরের এক সপ্তাহ পার হলেও এখনও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অথচ চিহ্নিত ওই সন্ত্রাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটিভ রয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে মোবাইল ফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয় এবং আহত শহীদ সরোয়ার।

বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক রাজীব আহম্মেদের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন গান্ধাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, রতনকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা, আহত শহীদ সরোয়ারের বড় বোন সাবেক ইউপি সদস্য হামিদা খাতুন, ভাগিনা হামিদুল ইসলাম লিটন প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার (১৫ জানুয়ারি) শহীদ সরোয়ারের ওপর হামলা চালিয়ে দুই পা কুপিয়ে গুরুতর জখম এবং তার মোটরসাইকেলটি ভাঙচুর করা হয়। এরপর রাতেই তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় রাতেই আহত আওয়ামী লীগ নেতার বোন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদসহ ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৫-৬ জনের বিরুদ্ধে মামলা করেন। ঘটনার পরদিন অভিযুক্ত উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু  আহম্মেদকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।